কুষ্টিয়ায় রেলওয়ের জমি দখলমুক্ত অভিযান, ২জনের জেল

স্বাস্থ্য

[ad_1]

কুষ্টিয়ায় রেল লাইনের জমি দখলমুক্ত করতে অভিযান পরিচালনা করেছে রেলওয়ে কর্তৃপক্ষ। এসময় সরকারি কাজে বাধাদানের অভিযোগে ২ জনকে কারাদণ্ডাদেশ দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

মঙ্গলবার দুপুর দেড়টায় কোর্ট স্টেশন থেকে জগতি পর্যন্ত প্রায় সাড়ে ৪শ অবৈধ স্থাপনা উচ্ছেদে এই অভিযান পরিচালনা করেন রেলওয়ে পাকশী ডিভিশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও বিভাগীয়এস্টেট অফিসার মো: নুরুজ্জামান।

এসময় অভিযান পরিচালনায় রেল পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- রেল বস্তির বাসিন্দা রিটন (২৮) ও আমিরুল (৩২)। উভয়কে ৭দিন করে কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নরুজ্জামান বলেন, রেল নিরাপত্তা নিশ্চিতে আইন অনুযায়ী একটা নির্দিষ্ট দূরত্ব পর্যন্ত সব সময় ১৪৪ ধারা জারি থাকে। অথচ বিভিন্ন প্রভাবশালীদের প্রভাবে স্থাপনা করে রেলকে বিপজ্জনক পরিস্থিতির মুখে ঠেলে দিচ্ছে।

ইতোপূর্বে রেল কর্তৃপক্ষ তাদেরকে পর্যাপ্ত সময় দিয়েছে এসব সরিয়ে ফেলতে। সোমবার (০৫ অক্টোবর) এসব অবৈধ স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য মাইকিংও করা হয়েছে। অথচ এই উচ্ছেদ অভিযানে এরা বাধাদানের চেষ্টা করায় দণ্ডবিধি অনুযায়ী তাদের ৭দিনের কারাদণ্ড দেয়া হয়েছে।

তিনি জানান, মঙ্গলবার আবারও ১মাস সময় বেঁধে দেয়া হয়েছে, এর মধ্যে এসব স্থাপনা সরিয়ে না নিলে আগামি মাসে অবৈধ দখল উচ্ছেদ করা হবে।

তিনি বলেন, পাকশী ডিভিশনের অধীনে কমপক্ষে ৩৬হাজার একর জমি বিভিন্ন দখবাজরা দখল করে রেখেছে। ইতোমধ্যে ১২শ একর জমি থেকে অবৈধ দখল উচ্ছেদ করা হয়েছে। এখনও প্রায় ৩০ থেকে ৪০ হাজার এরকম অবৈধ দখলদার আছে পর্যাক্রমে সবই উচ্ছেদ করে উদ্ধার করা হবে।

বাংলাদেশ জার্নাল/আর



[ad_2]

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *