করোনা মোকাবিলায় সব দলকে সম্পৃক্ত করুন: ওয়ার্কার্স পার্টি

রাজনীতি

ঢাকা: করোনা ভাইরাস মোকাবিলায় সব রাজনৈতিক দল ও সামাজিক সংগঠনকে সম্পৃক্ত করার আহ্বান জানিয়েছে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

বৃহস্পতিবার (২৬ মার্চ) ওয়ার্কার্স পার্টি পলিটব্যুরোর পক্ষ থেকে পাঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।

বিবৃতিতে রপ্তানিমুখী শিল্পের শ্রমিক কর্মচারীদের জন্য পাঁচ হাজার কোটি টাকা তহবিল গঠনের ঘোষণাকে স্বাগত জানানো হয়। দলটির পক্ষ থেকে একই সঙ্গে দরিদ্র মানুষকে ১০ টাকা দরে চাল দেওয়া, ‘ঘরে ফেরা’ কর্মসূচিতে যারা গ্রামে ফিরে যেতে চায় তাদের সহায়তা,  জেলা প্রশাসনের মাধ্যমে গরিবদের জন্য ছয় মাসের খাবার সংস্থান ও গৃহহীনদের গৃহ তৈরি করে দেওয়ার প্রধানমন্ত্রীর ঘোষণায় সন্তুষ্টি প্রকাশ করা হয়।

ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে বলা হয়, দেশের শ্রমজীবী মানুষের সংখ্যগরিষ্ঠ এখন অপ্রাতিষ্ঠানিক খাতে কাজ করে। এসব শ্রমজীবী যেমন মুটে, মজুর,  রিকশাওয়ালা,  অটোরিকশা-টেম্পু চালক-হেলপার, এবং গৃহকর্মী যারা করোনা ভাইরাস বিস্তারের কারণে জীবিকা হারিয়েছে তাদের এই বিচ্ছিন্ন সময়কালে খাদ্য, ওষুধ, পরিচ্ছন্নতা সামগ্রী পৌঁছানোর ব্যবস্থা করতে হবে।

বিবৃতিতে বলা হয় স্বাস্থ্যমন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কালক্ষেপণ, অদূরদর্শী ও অপ্রয়োজনীয় মন্তব্য মানুষের মধ্যে আস্থা তৈরি করতে পারছে না। ফলে গুজব তৈরি হচ্ছে। প্রধানমন্ত্রীর ভাষণ সেক্ষেত্রে আস্থা সৃষ্টি করলেও বাস্তবে তার প্রয়োগ পরিস্থিতি মোকাবিলা করতে সহায়ক হবে।

বাংলাদেশের মানুষ দুর্ভোগ সব সময় সাহসের সঙ্গে মোকাবিলা করেছে, এবারও তাই করবে। করোনা মোকাবিলায় সব রাজনৈতিক দল, সামাজিক সংগঠনকে সম্পৃক্ত করতে হবে।

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, মার্চ ২৬, ২০২০

আরকেআর/এএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *